Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১২ ১৪৩১, শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪

অবসরের ঘোষণা সাকিবের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৭, ২৬ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

অবসরের ঘোষণা সাকিবের

ফাইল ছবি

টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। আসছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে মিরপুর টেস্ট খেলেই এই ফরম্যাটকে বিদায় জানাবেন তিনি। তবে এরইমাঝে টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচ তিনি খেলে ফেলেছেন।

অবসরের কথা জানিয়ে সাকিব আজ প্রেস কনফারেন্সে বলেন 'আমার মনে হয় টি-টোয়েন্টিতে আমি আমার শেষ ম্যাচ খেলে ফেলেছি, মিরপুর টেস্টে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) খেলতে পারলে সেটি হবে আমার শেষ টেস্ট।’

সাকিব জানিয়েছেন, অবসরের বিষয়ে তিনি এরই মধ্যে নির্বাচক প্যানেলের সঙ্গে আলোচনা করেছেন। সর্বশেষ ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে টেস্ট খেলেছেন সাকিব। এরপর দেশে ফেরা হয়নি তার। তবে দেশে ফিরে নিরাপদে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলে অবসর নিতে চান।

সাকিবের গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটাই ছিল ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে শেষ ম্যাচ। যেখানে টি-টোয়েন্টিতে তার অভিষেক হয়েছিল ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে। ব্যাট হাতে ২৬ রান আর বল হাতে ১ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ের সাক্ষী হয়েছিলেন সাকিব। দেশের ইতিহাসের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই ছিলেন তিনি। এরপর প্রতিনিধিত্ব করেছেন টানা নয় বিশ্বকাপে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer