Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ৯ ১৪৩১, শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪

বাফুফে নির্বাচন শনিবার

প্রকাশিত: ২০:৩৯, ২৫ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

বাফুফে নির্বাচন শনিবার

ফাইল ছবি

শনিবার অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। এবার নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলে আগেই জানিয়ে দেন সালাউদ্দিন। ফলে, নতুন সভাপতি পেতে চলেছে দেশের ফুটবল। আর অবসান ঘটতে চলেছে সালাউদ্দিনের ১৬ বছরের শাসনের।

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে শনিবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে নির্বাচনের ভোটগ্রহণ। সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি ও সদস্য—এই চার পদে মোট ২১ জন নির্বাচিত হবেন। ইতোমধ্যে নিশ্চিত হয়েছে সিনিয়র সহ-সভাপতি পদ। গত ২০ অক্টোবর এই পদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন তরফদার রুহুল আমিন। তৃতীয় কোনো প্রার্থী না থাকায় সরাসরি সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন অপর প্রার্থী ইমরুল হাসান।

যেহেতু, সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়ে গেছেন, সেহেতু কাল নির্বাচনে বাফুফের ১৩৩ জন কাউন্সিলর ভোট দেবেন সভাপতি, সহ-সভাপতি ও সদস্য—পদের জন্য লড়াই করা প্রার্থীদের। সভাপতি পদে লড়াই করছেন দুজন। দুইবারের সহ-সভাপতি তাবিথ আউয়ালের সঙ্গে লড়াইটা দিনাজপুরের ক্রীড়া সংগঠক মিজানুর রহমানের। এ ছাড়া, চারটি সহ-সভাপতি পদের জন্য ছয়জন এবং ১৫টি সদস্য পদের জন্য ৩৭ জন প্রার্থী লড়াই করবেন।

নির্বাচন উপলক্ষে গঠিত তিন সদস্যের নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে মেজবাহউদ্দিনকে। এর আগের চার নির্বাচনেও তিনি একই দায়িত্বে ছিলেন। তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে রাখা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব সুরাইয়া আক্তার জাহান ও সুপ্রিম কোর্টের আইনজীবী এহসানুর রহমান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer