Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ২৩ ১৪৩১, রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪

এক্স হ্যান্ডেলে ১০ কোটি ছাড়াল মোদির ফলোয়ার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৭, ১৫ জুলাই ২০২৪

প্রিন্ট:

এক্স হ্যান্ডেলে ১০ কোটি ছাড়াল মোদির ফলোয়ার

ফাইল ছবি

লোকসভা নির্বাচনে আসন সংখ্যা কমলেও সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয়তায় ভাটা পড়েনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। বিশ্বের সকল রাষ্ট্রনেতাকে টপকে রোববার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে ১০০ মিলিয়ন ফলোয়ারের গণ্ডি পার করেছেন ভারতের প্রধানমন্ত্রী।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এক্সে যোগ দেয়ার মাত্র ১৫ বছরের মধ্যেই জনপ্রিয়তার শিখরে উঠলেন প্রধানমন্ত্রী।

তথ্য বলছে, বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি যে নেতাকে বর্তমানে মানুষ ফলো করেন তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক্স হ্যান্ডেলে মোদির ফলোয়ার্সের সংখ্যা ১০ কোটি পার করলেও মোদি ফলো করেন মাত্র ২ হাজার ৬৭১ জনকে।

তথ্য অনুযায়ী, ২০০৯ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন টুইটারে অ্যাকাউন্ট খোলেন নরেন্দ্র মোদি। বর্তমানে ইলন মাস্কের আওতাধীন হয়ে এই টুইটারই হয় এক্স হ্যান্ডেল। টুইটারে যোগ দেয়ার মাত্র ১ বছরের মধ্যে তার ফলোয়ার সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যায়। জুলাই ২০২০ সালে এই সংখ্যা পৌঁছয় ৬ কোটিতে।

এনডিটিভি বলছে, এক্সের পাশাপাশি অন্যান্য সামাজিক মাধ্যমেও অত্যন্ত জনপ্রিয় মোদি। ইউটিউবে তার সাবস্ক্রাইবারের সংখ্যা প্রায় ২কোটি ৫ লাখ। আর ইনস্টাগ্রামে প্রায় ৯ কোটি মিলিয়ন ফলোয়ার আছে।
নরেন্দ্র মোদির কাছাকাছি ফলোয়ার সংখ্যায় রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এক্সে ট্রাম্পর ফলোয়ারের সংখ্যা ৮ কোটি ৭ লাখ। প্রেসিডেন্ট বাইডেনের ফলোয়ার সংখ্যা৩ কোটি ৮ লাখ।
ভারতের প্রধানমন্ত্রীর ফলোয়ার ১০ কোটি পার করলেও তার তুলনায় অনেক পিছিয়ে রয়েছেন দেশটির অন্যান্য রাজনৈতিক নেতারা।  এক্স হ্যান্ডেলে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র ফলোয়ার ৩ কোটি ৫২ লাখ, লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর ফলোয়ার সংখ্যা ২ কোটি ৬৪ লাখ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ফলোয়ার ২ কোটি ৭৫ লাখ।

এদিকে ফলোয়ারের সংখ্যা ১০ কোটি ছোঁয়ার পরে মোদি এক্স হ্যান্ডলে লিখেছেন,এই ঝকঝকে সংযোগ মাধ্যমে থাকতে পেরে আমি খুশি। যেখানে আলোচনা, বিতর্ক, মৌলিক ভাবনা চিন্তা, গঠনমূলক সমালোচনা এবং আরও অনেক কিছু একসঙ্গে পাওয়া যায় এবং উপভোগও করা যায়। ভবিষ্যতেও এমনই আরও ভালো ভালো অভিজ্ঞতার আশায় থাকব।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer