Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

বিমান বাংলাদেশের নতুন চেয়ারম্যান আব্দুল মুয়ীদ চৌধুরী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ১৯ আগস্ট ২০২৪

প্রিন্ট:

বিমান বাংলাদেশের নতুন চেয়ারম্যান আব্দুল মুয়ীদ চৌধুরী

ফাইল ছবি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন আব্দুল মুয়ীদ চৌধুরী। সোমবার  সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। একই সাথে বিমানের চেয়ারম্যান পদ থেকে মোস্তফা কামাল উদ্দীনকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

আব্দুল মুয়ীদ চৌধুরী সরকারের সাবেক সচিব ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯১ সাল থেকে ১৯৯৪ সাল পর্যন্ত বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এর আগে গত ১৫ আগস্ট বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাহিদুল ইসলাম ভূঞাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। মূলত গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর জাহিদুল ইসলাম ভূঞা বিমানে তার অফিসে আসেননি। এরপর কার্যত বিমানের ব্যবস্থাপনা পরিচালক পদটি শূণ্য রয়েছে। ৫ আগস্টের পর বিমানের পদ বঞ্চিত কর্মীরা বিক্ষোভ করেছে।

চলতি বছরের মে মাসে সরকারের অতিরিক্ত সচিব জাহিদুল ইসলাম ভূঞাকে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়। দায়িত্ব নিয়েই তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে দুর্নীতি মুক্ত করার ঘোষণা দিয়ে বলেছিলেন, দুর্নীতি করে কেউ এগোতে পারে না। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে। দুর্নীতি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সেই সাথে টিকেট নিয়ে যে অনিয়ম ও নৈরাজ্য চলছে তাও বন্ধের আশ্বাস দেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer