Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ২৩ ১৪৩১, রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪

বেশি যানজট হতে পারে আজ : হাতে সময় নিয়ে বের হওয়ার পরামর্শ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৬, ৭ জুলাই ২০২৪

আপডেট: ১০:০৬, ৭ জুলাই ২০২৪

প্রিন্ট:

বেশি যানজট হতে পারে আজ : হাতে সময় নিয়ে বের হওয়ার পরামর্শ

ফাইল ছবি

বড় দুইটি কর্মসূচি ঘিরে অন্যান্য দিনের চেয়ে আজ রাজধানী ঢাকায় বেশি যানজট হতে পারে বলে সতর্ক করেছে ডিএমপি। বিশেষ করে মধ্য ও দক্ষিণ ঢাকায় চলাচলকারীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ পুলিশের।

শনিবার রাতে এক বার্তায় ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার কে এন রায় নিয়তি বলেন, রোববার দুপুরের পর সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে শোভাযাত্রা ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করবে। আরো কয়েকটি গুরুত্বপূর্ণ কর্মসূচি ও কোটাবিরোধী আন্দোলনকারীদের কর্মসূচি থাকায় যানজট হওয়ার আশঙ্কা রয়েছে। এ কারণে রমনা, মতিঝিল, ওয়ারী এলাকার মানুষকে নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার জন্য হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ।

ডিএমপির জনসংযোগ বিভাগ থেকে বলা হয়েছে, রবিবার বেলা ৩টায় ঢাকার স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে শেষ হবে রথযাত্রা।

রথযাত্রার রুটটি এমন: স্বামীবাগ রোড়ের স্বামীবাগ আশ্রম (ইস্কন, ঢাকা) থেকে জয়কালি মন্দির মোড় হয়ে ইত্তেফাক মোড় থেকে শাপলা চত্ত্বর হয়ে দৈনিক বাংলা মোড় থেকে রাজউক ক্রসিং হয়ে গুলিস্তান থেকে গোলাপশাহ মাজার হয়ে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সরকারি কর্মচারী হাসপাতাল হয়ে হাই কোর্ট মাজার থেকে দোয়েল চত্ত্বর হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জগন্নাথ হল কে পলাশী হয়ে ঢাকেশ্বরী জাতীয় মন্দির। সেখানে রথযাত্রা শেষ হবে। রথযাত্রা উপলক্ষে ওই সময়ে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। উল্টো রথযাত্রা আগামী ১৫ জুলাই বেলা ৩টায় ঢাকেশ্বরী মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে স্বামীবাগ ইসকন মন্দিরে এসে শেষ হওয়ার কথা রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer