Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ২৩ ১৪৩১, রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪

প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা চলার সুযোগ নেই: ডিএমপি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০১, ১৩ জুলাই ২০২৪

প্রিন্ট:

প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা চলার সুযোগ নেই: ডিএমপি

ফাইল ছবি

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের এরিয়া নির্ধারণে কাজ করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ট্রাফিক বিভাগ। শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (ট্রাফিক) এস এম মেহেদী হাসান অটোরিকশা চলাচলের বিষয়ে ডিএমপির পরিকল্পনার কথা জানান।

মেহেদি হাসান বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী মানবিক বিবেচনায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলে বাধা না দেয়ার নির্দেশনা দিয়েছেন। আর এর পরপরই ব্যাটারিচালিত রিকশা চালকরা কোনকিছুর তোয়াক্কা না করে মূল সড়কে রিকশা নিয়ে প্রবেশ করছে। কিন্তু মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা নিয়ে প্রকৃতপক্ষে চলাচলের কোনো সুযোগ নেই।

তিনি আরো বলেন, মিরপুর রোড, ভিআইপি রোড, প্রগতি সরণিতে অটোরিকশা ও ব্যাটারিচালিত কোনো যানবাহন বা কম গতির কোন যানবাহন চলবে না। এক্ষেত্রে সমন্বয়ের মাধ্যমে আইন প্রয়োগ করা হবে।

মতিঝিলে সড়ক ভাড়া দেয়া এবং ফুটপাত দখলমুক্ত করার বিষয়ে তিনি বলেন, আমরা ইতোমধ্যে ঢাকার অনেক ফুটপাতই দখলমুক্ত করেছি। তবে কিছু যায়গায় ফুটপাত দখলমুক্ত করার পরেও আবার দখল হয়ে গেছে। সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে। আমরা খবর পেলেই ব্যবস্থা নিচ্ছি। মতিঝিলে সড়ক ভাড়া দেয়ার ব্যাপারে তিনি বলেন, এটা সিটি কর্পোরেশন অনেক আগে থেকেই করছে। যেসব সড়ক কম ব্যবহৃত হয় সেসব সড়কে পার্কিংয়ের জন্য অফিস আওয়ারে ভাড়া দেয়া হচ্ছে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer