Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

মেট্রোরেলের নতুন সূচি প্রকাশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২৩, ২৪ আগস্ট ২০২৪

প্রিন্ট:

মেট্রোরেলের নতুন সূচি প্রকাশ

ফাইল ছবি

৩৭ দিন বন্ধ থাকার পর চালু হতে যাচ্ছে মেট্রোরেল। ওই দিন নিয়ম অনুসারে সকাল থেকে রাত পর্যন্ত মেট্রোরেল চালানো হবে। তবে ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ এবং কাজীপাড়া স্টেশনে থামবে না কোনো ট্রেন। 

শনিবার  মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এর কোম্পানি সচিব মোহাম্মদ আবদুর রউফ এ তথ্য জানিয়েছেন।

প্রকাশিত সূচি অনুযায়ী উত্তরা থেকে সকাল ৭টা ১০ মিনিটে প্রথম ছাড়বে মেট্রোরেল। অপরদিকে এখান থেকে সর্বশেষ ছাড়া হবে রাত ৮টা ৩০ মিনিটে। এ ছাড়া মতিঝিল থেকে সকাল ৭টা ৩০ মিনিটে প্রথম ছাড়বে মেট্রোরেল। এখান থেকে সর্বশেষ ছাড়বে রাত সোয়া ৯টায়। প্রতি ১০ মিনিট, আট মিনিট, ১২ মিনিট পর পর ছাড়া হবে মেট্রোরেল।   

ছাত্র-জনতার আন্দোলন ঘিরে সহিংসতায় গত ১৮ জুলাই মিরপুর-১০ নম্বর গোলচত্বর এলাকায় মেট্রো লাইনের নিচের পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। সেই আগুনের মধ্য দিয়েই ট্রেন ছুটে যায়। পরে জননিরাপত্তার স্বার্থে ওই দিন বিকেল সাড়ে ৫টার পর মেট্রোরেল চলাচল বন্ধ করে দেয়া হয়।

নতুন অন্তর্বর্তী সরকার গঠনের পর ১১ আগস্ট উপদেষ্টা পরিষদের এক বৈঠকে সিদ্ধান্ত হয়, ১৭ আগস্ট থেকে মেট্রোরেল চালু হবে। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল স্বাভাবিক নিয়মে চলাচল করবে। তবে মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে আপাতত ট্রেন থামবে না। কারণ, কোটা সংস্কার আন্দোলনের সময় এ দুটি স্টেশন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এর মধ্যে কর্মচারীরা বেতন বৈষম্যের দাবি তুলে কর্মবিরতি ঘোষণা করে। পরে তাদের সঙ্গে কর্তৃপক্ষের বৈঠকের পর কর্মবিরতি প্রত্যাহার করে নেয়া হয়

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer