Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ২ ১৪৩১, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪

মঙ্গলবার চালু হচ্ছে মিরপুর-১০ নম্বর মেট্রো স্টেশন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩২, ১৪ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

মঙ্গলবার চালু হচ্ছে মিরপুর-১০ নম্বর মেট্রো স্টেশন

ফাইল ছবি

জুলাই গণঅভ্যুত্থানের সময় দেওয়া আগুনে ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ নম্বর মেট্রো স্টেশন দীর্ঘ ৮৮ দিন বন্ধ থাকার পর মঙ্গলবার পুনরায় চালু হতে যাচ্ছে। সোমবার দুপুরে রাজধানীর উত্তরায় মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুর রউফ।

সংবাদ সম্মেলনে বলা হয়, মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনের প্রয়োজনীয় মেরামত ও পরীক্ষা-নিরীক্ষার কাজ শেষ হয়েছে। প্রস্তুত করা হয়েছে ক্ষতিগ্রস্ত টিকিট কাটার মেশিন, ইলেকট্রনিক সরঞ্জামসহ পুরো অবকাঠামো।

এর আগে গত শনিবার ডিএমটিসিএল এমডি মোহাম্মদ আবদুর রউফ মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন চালুর বিষয়ে বলেছিলেন, ‘নিরাপত্তা নিশ্চিতে যে বিষয়গুলো দরকার, তা দেখছি। বিষয়গুলো সচিব থেকে উপদেষ্টাকে জানানো হয়েছে। আশা করছি খুব শিগগির চালু করে দিতে পারব।’

উল্লেখ্য, বৈষম্যবিরাধী ছাত্র-জনতার আন্দোলনের সময় গত ১৯ জুলাই ভাঙচুর ও হামলায় ক্ষতিগ্রস্ত হয় মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনটি। ওই দিন থেকে বন্ধ রয়েছে স্টেশনটি।

হামলার পর সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পরিদর্শনে গিয়ে জানিয়েছিলেন, স্টেশনটি চালু করতে এক বছরের বেশি সময় লাগবে। তবে ২ মাস ১৭ দিন পর আগামীকাল চালু হচ্ছে মেট্রোরেল মিরপুর-১০ স্টেশন।

এদিকে, আন্দোলনে ভাঙচুরের শিকার হয়ে একই দিন থেকে বন্ধ ছিল মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন। সংস্কার শেষে ২৬ দিন পর তা চালু করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer