Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ১১ ১৪৩১, সোমবার ২৮ অক্টোবর ২০২৪

জয়ন্তিকা ও অগ্নিবীণা এক্সপ্রেসের যাত্রা বাতিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২৫, ২৬ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

জয়ন্তিকা ও অগ্নিবীণা এক্সপ্রেসের যাত্রা বাতিল

ফাইল ছবি

ট্রেনের ভয়াবহ শিডিউল বিপর্যয়ে কমলাপুর রেলস্টশনে যাত্রীদের ভোগান্তি চরমে। প্রতিটি ট্রেন ছাড়ছে ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা দেরিতে। এরই মধ্যে সিলেটগামী আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস এবং জামালপুরগামী অগ্নিবীণা এক্সপ্রেসের যাত্রা বাতিল করেছে কর্তৃপক্ষ।

শনিবার বেলা ১১টার দিকে এই ঘোষণা দেয় কমলাপুর রেস্টেশন কর্তৃপক্ষ। যাত্রীদের টিকিটের রিফান্ড যথাসময়ে করা হবে বলেও জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার মধ্যরাতে কমলাপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয় পঞ্চগড় এক্সপ্রেস। এতে সিগন্যাল ব্যবস্থার ক্ষতি হওয়ায় ট্রেনের শিডিউল বিপর্যয় এখনও কাটেনি। ফলে প্রতিটি ট্রেনই কমলাপুর থেকে তিন থেকে সাড়ে তিন ঘণ্টা দেরিতে ছেড়ে যাচ্ছে।
 
এতে যাত্রী ভোগান্তি চরমে পৌঁছেছে। স্টেশনে এসেও ট্রেনে উঠতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা।

শুধু যাত্রা বিলম্ব নয়, অনেকের অভিযোগ আছে স্টেশনের ব্যবস্থাপনা নিয়েও। এছাড়া নানা সংস্কারের ভিড়ে রেললাইন অবহেলিত থাকায় ক্ষোভ জানান যাত্রীরা।
 
দায় স্বীকার করে কমলাপুর লেস্টেশনের দায়িত্বরত মাস্টার জানিয়েছেন, শিডিউল নিয়ে দ্রুত কাজ করা হবে। আজকের মধ্যে সব বিপর্যয় কাটিয়ে ওঠা যাবে।  
 
এদিকে, বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় রেলওয়ে এবং রেল মন্ত্রণালয় ১০ সদস্যের আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে। সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়েছে। শনিবার থেকে শুরু করেছে কমিটি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer