Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সেন্টমার্টিন যেতে রেজিস্ট্রেশনের সিদ্ধান্ত হয়নি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৫৮, ৫ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ২৩:০৪, ৫ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

সেন্টমার্টিন যেতে রেজিস্ট্রেশনের সিদ্ধান্ত হয়নি

ফাইল ছবি

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে— এমন কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো মন্ত্রণালয়ের এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে— এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারিত হচ্ছে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের যা দৃষ্টি আকর্ষণ করেছে। প্রকৃতপক্ষে সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে, এমন কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি মন্ত্রণালয় বা পরিবেশ অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এদিন কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে সিঙ্গেল ইউজ প্লাস্টিক ব্যবহার বন্ধে সেমিনার অনুষ্ঠিত হয়। সেখানে সেন্টমার্টিনের পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় অংশীজনদের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়। এতে দ্বীপে সিঙ্গেল ইউজ প্লাস্টিক বন্ধে গুরুত্বারোপ করা হয়। 

এছাড়া সেন্টমার্টিনে যাওয়ার জন্য রেজিস্ট্রেশন সিস্টেম চালুর প্রয়োজনীয়তার বিষয়টি আলোচিত হয়। তবে এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের কোনো সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি। অর্থাৎ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এই ধরনের কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer