Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৭ ১৪৩১, শনিবার ২২ জুন ২০২৪

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী শঙ্কা মুক্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:১৯, ১৬ মে ২০২৪

প্রিন্ট:

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী শঙ্কা মুক্ত

ছবি- সংগৃহীত

গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো কিছুটা শঙ্কা মুক্ত বলে জানিয়েছেন দেশটির উপ-প্রধানমন্ত্রী ও পরিবেশমন্ত্রী টমাস তারাবা। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর অস্ত্রপচার ভালোভাবে সম্পন্ন হয়েছে। তিনি এখন কিছুটা শঙ্কা মুক্ত। আশা করছি তিনি বেঁচে যাবেন।’ 

বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানায় বিবিসি। 

বুধবার মধ্যাঞ্চলের হ্যান্ডলোভাতে একটি সরকারি বৈঠক শেষে বের হওয়ার সময় ফিকোকে লক্ষ্য করে একাধিক গুলি ছোড়ে এক বন্দুকধারী। এ সময় একটি গুলি তার পেটে লাগে। গুলি লাগার পর তিনি মাটিতে পড়ে যান। প্রথমে তাকে গাড়িতে করে একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ফিকোকে হেলিকপ্টারে করে নেওয়া হয় বানস্কা বাইস্ট্রিকা হাসপাতালে।

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর অফিশিয়াল ফেসবুক পেজে বলা হয়েছে, ফিকোকে হত্যার চেষ্টা করা হয়েছিল। তাকে একাধিকবার গুলি করা হয়েছে। 

স্লোভাকিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা টিএএসআর জানিয়েছে, সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এদিকে প্রধানমন্ত্রীর ওপর এমন ‘জঘন্য ও বর্বর’ হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জুজানা কাপুতোবা। তিনি বলেন, আমি হতভম্ব। আমি আশা করছি, ফিকো দ্রুত সুস্থ হয়ে ফিরবেন। একইসঙ্গে দেশটির মাটিতে এমন সহিংসতার কোনো স্থান নেই বলেও হুঁশিয়ারি দেন জুজানা।

গত ৩০ সেপ্টেম্বরে নির্বাচিত হয়ে তৃতীয়বারের মতো স্লোভাকিয়া প্রধানমন্ত্রী হন ইউক্রেন-রাশিয়া যুদ্ধে পুতিনকে সমর্থন করা ফিকো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer