Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২০ ১৪৩১, রোববার ০৬ অক্টোবর ২০২৪

গাজায় জাতিসংঘের স্কুলে ইসরাইলি হামলা, নিহত ১৬

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৬, ৭ জুলাই ২০২৪

প্রিন্ট:

গাজায় জাতিসংঘের স্কুলে ইসরাইলি হামলা, নিহত ১৬

ফাইল ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় জাতিসংঘ-পরিচালিত স্কুলে বর্বরোচিত হামলা চালিয়েছে ইসরাইলি সামরিক বাহিনী। এতে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন আরও বহু মানুষ।

হামাস নিয়ন্ত্রিত গাজার সরকারি তথ্য দপ্তর শনিবার এক বিবৃতিতে এ খবর জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, চলমান যুদ্ধের সময়ে জাতিসংঘ পরিচালিত ওই স্কুলটি ফিলিস্তিনি উদ্বাস্তুদের আবাসস্থল হিসেবে ব্যবহার হয়ে আসছিল।

রয়টার্স জানায়, শনিবার মধ্য গাজার আল-নুসিরাত শরণার্থী শিবিরে বাস্তুচ্যুত ফিলিস্তিনি পরিবারের আশ্রয় নেওয়া একটি স্কুলে ইসরাইলি হামলা হয়েছে। এতে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। 

গাজার সরকারি তথ্য দপ্তর জানিয়েছে, গাজার মধ্যাঞ্চলের নুসেইরাত শরণার্থী শিবিরের আল–জাউনি বিদ্যালয়ে এ হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৭৫ জন আহত হয়েছেন। প্রাণ গেছে অন্তত ১৬ জনের।

ফিলিস্তিনি উদ্বাস্তুদের সাময়িক আবাস হিসেবে ব্যবহৃত বিদ্যালয়টি পরিচালনা করে ফিলিস্তিনি শরণার্থীদের জন্য নিযুক্ত জাতিসংঘের ত্রাণ কার্যক্রম সংস্থা (ইউএনআরডব্লিউএ)।

গত অক্টোবরে গাজা উপত্যকায় নির্বিচার হামলা শুরু করে ইসরাইলি বাহিনী। এর পর থেকে একাধিকবার জাতিসংঘ পরিচালিত স্কুলে হামলার ঘটনা ঘটেছে।

গাজার স্বাস্থ্য কর্মকর্তাদের হিসাব অনুসারে, উপত্যকাজুড়ে ৭ অক্টোবর থেকে চলমান ইসরাইলি হামলায় ৩৮ হাজারের বেশি মানুষের প্রাণহানি হয়েছে। এর বেশিরভাগ নারী ও শিশু। খাবার, পানি, চিকিৎসা সেবা, ওষুধের স্বল্পতায় চরম মানবিক সংকটের মধ্যে দিন কাটাচ্ছে গাজাবাসী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer