Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ২ ১৪৩১, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪

নির্বাচনী সমাবেশে গুলি : ‘আহত’ ট্রাম্প

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৬:৫৮, ১৪ জুলাই ২০২৪

প্রিন্ট:

নির্বাচনী সমাবেশে গুলি : ‘আহত’ ট্রাম্প

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্রে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সমাবেশে গুলির শব্দ শোনা গেছে। শব্দ শোনার পরপরই সিক্রেট সার্ভিস এজেন্টরা তাকে দ্রুত মঞ্চ থেকে নামিয়ে নেন। তবে এ ঘটনায় ট্রাম্প সামান্য ‘আহত’ হয়েছেন বলে জানা গেছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।  রোববার  এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প তার বক্তব্য শুরু করার পরপরই পেনসিলভানিয়ার বাটলারের সমাবেশে একাধিক গুলির শব্দ শোনা যায়। আর এ শব্দ শোনার সঙ্গে সঙ্গেই সিক্রেট সার্ভিস এজেন্টরা তাকে দ্রুত মঞ্চ থেকে নামিয়ে নেন।

ঘটনার পর সিক্রেট সার্ভিসের একজন মুখপাত্র এক এক্স (সাবেক টুইটার) পোস্টে বলেন, ‘সিক্রেট সার্ভিস প্রতিরক্ষামূলক ব্যবস্থা বাস্তবায়ন করেছে এবং সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প এখন নিরাপদে আছেন।’

পোস্টে তিনি আরও বলেন, ‘সিক্রেট সার্ভিস এখন এ ঘটনার তদন্ত করবে এবং আরও তথ্য পাওয়া গেলে প্রকাশ করা হবে।’

এদিকে এক প্রতিবেদনে সিএনএন জানিয়েছে, ট্রাম্প আহত হয়েছেন। তবে তিনি কীভাবে বা কী ধরনের আঘাত পেয়েছেন তা স্পষ্ট নয়। ঘটনাস্থলের একটি ভিডিওতে ট্রাম্পের ডান কানে এবং মুখের ডান পাশ দিয়ে রক্ত পড়তে দেখা গেছে। এ থেকে ধারণা করা হচ্ছে ট্রাম্প ‘আহত’ হয়েছেন।

এক বিবৃতিতে ট্রাম্পের ক্যাম্পেইন টিম জানিয়েছে, তিনি (ট্রাম্প) ভালো আছেন এবং স্থানীয় হাসপাতালে তার পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

সাবেক এই প্রেসিডেন্টের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এক্সে তার বাবার আহত মুষ্টিবদ্ধ ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমেরিকাকে রক্ষার লড়াইয়ে তিনি কখনো থামাবেন না।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে এই ঘটনা সম্পর্কে জানানো হয়েছে বলে জানিয়েছে হোয়াইট হাউস।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer