Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ২৩ ১৪৩১, রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪

গাজায় ‘মানবিক জোনে’ ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯০

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৭:০২, ১৪ জুলাই ২০২৪

প্রিন্ট:

গাজায় ‘মানবিক জোনে’ ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯০

ফাইল ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার খান ইউনিসের আল- মাওয়াসি শহরের একটি ‘মানবিক এলাকায়’ ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯০ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছেন প্রায় ৩০০ জন।

বিষয়টি নিশ্চিত করেছে হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর বিবিসির।

হামলার বিষয়ে হামাস এক বিবৃতিতে জানায়, যে জায়গাটিতে ইসরাইল হামলা চালিয়েছে আল-মাওয়াসির সেই এলাকাকে ইসরাইল ‘মানবিক জোন’ হিসেবে ঘোষণা করেছিল এবং ফিলিস্তিনিদের সেখানে আশ্রয় নেয়ার আহ্বান জানিয়েছিল।

এদিকে একজন ইসরাইলি কর্মকর্তার দাবি, তারা হামাসের সামরিক শাখার প্রধান মোহাম্মদ দেইফ ও উপ-প্রধান রাফা সালমাকে লক্ষ্য করে হামলাটি চালিয়েছে। তাদের হামলাটি একটি উন্মুক্ত এলাকায় চালানো হয়েছে যেখানে শুধু হামাস সন্ত্রাসীরাই ছিল, কোনো বেসামরিক ফিলিস্তিনি ছিল না।

শনিবার এক সংবাদ সম্মেলনে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, ‘তাদের দুইজনের (মোহাম্মদ দেইফ ও রাফা সালমা) কেউ নিহত হয়েছেন কি না- তা নিশ্চিত হওয়া যায়নি।’

এদিকে আল-মাওয়াসির একজন প্রত্যক্ষদর্শী বিবিসিকে জানান, ইসরাইলের হামলার পর মনে হচ্ছে এখানে ভূমিকম্প হয়ে গেছে। ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিওতে দেখা যায়, চারদিকে ধ্বংসাবশেষ পড়ে আছে। আগুন জ্বলছে। রক্তাক্ত ফিলিস্তিনিদের স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হচ্ছে।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় অব্যাহত হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। এখন পর্যন্ত হামলায় ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer