Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ২৩ ১৪৩১, রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ১৪০

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩০, ১৫ জুলাই ২০২৪

প্রিন্ট:

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ১৪০

ফাইল ছবি

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বর্বর হামলায় অন্তত দেড়শো ফিলিস্তিনি নিহত হয়েছে। হামলায় উপত্যকাটিতে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে মোট ৩৮ হাজার ৬০০ জনে।২০২৩ সালের অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন প্রায় ৮৯ হাজার ফিলিস্তিনি। খবর আনাদোলু।

প্রতিবেদনটিতে বলা হয়, গাজায় ইসরায়েলের চলমান হামলায় অন্তত ১৪১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে ২০২৩ সালের অক্টোবর থেকে এ পর্যন্ত মোট নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ হাজার ৫৮৪ জনে। গাজা নিয়ন্ত্রণকারী স্বাস্থ্য মন্ত্রণালয় খবরটি নিশ্চিত করেছে।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, হামলায় আরও অন্তত ৮৮ হাজার ৮৮১ জন ব্যক্তিও আহত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ১৪১ জন নিহত এবং ৪০০ জনেরও বেশি আহত হয়। অনেকে এখনো ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে আসছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ সহস্রাধিক ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে। এছাড়া ইসরায়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

ইসরায়েলি বর্বর হামলায় গাজা কার্যত ধ্বংসস্তূপে পরিণত করেছে। জাতিসংঘের মতে, ইসরায়েলের বর্বর হামলায় গাজার প্রায় ৮৫ শতাংশ স্থাপনা ধ্বংস হয়ে গেছে। সেখানে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সংকট দেখা দিয়েছে। ইসরায়েলকে ইতোমধ্যেই গাজায় বর্বরতার দায়ে আন্তর্জাতিক বিচার আদালতে গণহত্যার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer