Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ২ ১৪৩১, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪

রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প : রানিংমেট ভ্যান্স

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৯, ১৬ জুলাই ২০২৪

প্রিন্ট:

রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প : রানিংমেট ভ্যান্স

ছবি- সংগৃহীত

ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে ঘোষণা করেছে রিপাবলিকান পার্টি। ট্রাম্পের কট্টর সমালোচক হিসেবে পরিচিত ওহাইও রাজ্যের সিনেটর জেডি ভ্যান্স তার রানিংমেট বা সহযোগী মনোনীত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার  উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। সম্মেলনে প্রেসিডন্ট প্রার্থী ট্রাম্প নিজেই নির্বাচনে তার রানিংমেট অর্থাৎ ভাইস প্রেসিডেন্ট পদে ভ্যান্সকে বেছে নেয়ার ঘোষণা দেন। খবর সিএনএন।

ভ্যান্স এক সময় ট্রাম্পের কট্টর সমালোচক ছিলেন। কিন্তু ২০২১ সালে ক্যাপিটল হিলের ঘটনার পর ট্রাম্পের ঘনিষ্ঠ হন তিনি। বর্তমানে আদর্শগতভাবে জেডি ভ্যান্সকে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের মিত্র মনে করা হয়। রিপাবলিকানরা মনে করেন, আসন্ন নির্বাচনে ট্রাম্পের পক্ষে তৃণমূলের ভোটার ও সমর্থকদের চাঙ্গা করতে পারবেন দুই বছরের কম সময় সিনেটর হিসেবে দায়িত্ব পালন করা ৩৯ বছর বয়সী জেডি ভ্যান্স।

শনিবার সন্ত্রাসীর হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন ট্রাম্প। এ নিয়ে চলমান রাজনৈতিক উত্তেজনার মধ্যেই শুরু হয়েছে রিপাবলিকান সম্মেলন। রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন চলবে ১৮ জুলাই পর্যন্ত।

প্রতি চার বছর পরপর এই সম্মেলনের আয়োজন করে দলটি। এবারের সম্মেলনে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন দেন দলটির বিভিন্ন রাজ্যের প্রতিনিধিরা (ডেলিগেট)। রিপাবলিকান দলের ২ হাজার ৩৮৭ জন প্রতিনিধি তার প্রতি সমর্থন জানিয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer