Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ২ ১৪৩১, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪

প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বাইডেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৮, ২৪ জুলাই ২০২৪

প্রিন্ট:

প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বাইডেন

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হচ্ছেন না আলোচনায় থাকা জো বাইডেন। রোববার (২১ জুলাই, স্থানীয় সময়) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তিনি। 

একই সঙ্গে নির্বাচনে নতুন প্রার্থী হিসেবে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের প্রতি নিজের সমর্থন জানিয়েছেন বাইডেন। এখন অপেক্ষা শুধু দলীয় সিদ্ধান্তের।

তবে প্রার্থী এখনো চূড়ান্ত করেনি ডেমোক্রেটিক পার্টি। কেবল দল থেকে ঘোষণা আসলেই আগামী নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে লড়বেন কমলা হ্যারিস।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করাটা সবচেয়ে বড় সম্মানের বলেও উল্লেখ করেছেন এক্সে জো বাইডেন লিখেছেন, ‘আমার সরে দাঁড়ানোটা আমার দল, আমার দেশ ও আমার নিজের জন্য সবচেয়ে মঙ্গলজনক।’ 

বাইডেন যে নির্বাচন থেকে সরে দাঁড়াবেন—সম্প্রতি এমন আভাস দেওয়া হয়েছিল যুক্তরাষ্ট্রের প্রভাবশালী গণমাধ্যম নিউইয়র্ক টাইমস–এ। 

তার ঘনিষ্ঠ এক ব্যক্তি গত বৃহস্পতিবার সংবাদমাধ্যমটিকে বলেন, প্রার্থিতা প্রত্যাহার করতে হতে পারে, এমন ধারণা মার্কিন প্রেসিডেন্ট মেনে নিতে শুরু করেছেন। আর ডেমোক্রেটিক পার্টির প্রভাবশীল সিনেটর এলিজাবেথ ওয়ারেন গত শনিবার বাইডেনের প্রতি সমর্থনে অবিচল থাকার কথা জানানোর পাশাপাশি তিনি সরে গেলে কমলা হ্যারিসের প্রতি সমর্থন জানাবেন বলে উল্লেখ করেন।

কমলা হ্যারিস প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন বলে কয়েকদিন আগেই জানিয়েছিলেন তার সাবেক জনসংযোগ কর্মকর্তা অ্যাশলে এটাইনে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer