Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১ ১৪৩১, বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪

ইমরান খানকে মুক্তি দিতে আল্টিমেটাম 

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪২, ৯ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

ইমরান খানকে মুক্তি দিতে আল্টিমেটাম 

ছবি- সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা কারাবন্দী ইমরান খানের মুক্তির দাবিতে রোববার ইসলামাবাদে নেমেছিলেন তার হাজার হাজার সমর্থক। 

গত ফেব্রুয়ারিতে পাকিস্তানে বিতর্কিত জাতীয় ও আঞ্চলিক নির্বাচনের পর পিটিআই তাদের শক্তি প্রদর্শনে ইসলামাবাদে জনসভার আয়োজন করে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবিতে দেখা যায়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ইমরানের সমর্থকরা রাজধানীর দিকে আসছিলেন। তবে সমর্থকদের পথে পথে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ পিটিআই-এর। 

গতকাল জনসভায় ইমরান খানের ঘনিষ্ঠ মিত্র হামাদ আজহার বলেছেন, ইমরান খান জেল থেকে ছাড়া না পাওয়া পর্যন্ত আমরা থামবো না। লাহোরের একজন বিশিষ্ট আইনজীবী এবং পিটিআই নেতা সালমান আকরাম রাজা বলেন, ইমরান খানই একমাত্র ব্যক্তি যিনি এই দেশকে দুর্নীতিবাজ ও অযোগ্য রাজনীতিবিদদের কবল থেকে বাঁচাতে পারেন।

পিটিআই-এর সমর্থক রোবিনা গাফুর আল জাজিরাকে বলেছেন, জনসভায় পৌঁছানো অনেক কষ্টের ছিল। সব রাস্তা ব্লক ছিল। কিন্তু আমরা অটুট আছি। যদি ইমরান খানের পক্ষ থেকে বিক্ষোভের কোনো ডাক আসে এবং আমরা না আসি সেটা সম্ভব না। আমাদের শেষ নিশ্বাস পর্যন্ত আমরা ইমরান খানের সাথে আছি। 

পিটিআই বলছে, জনসভায় আসা কর্মীদের দমন করেছে কর্তৃপক্ষ। স্থানীয় সামা নিউজের ফুটেছে দেখা গেছে, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে দাঙ্গা পুলিশ। এনিয়ে তাদের দিকে ঢিল ছুড়েছে তারা। 

২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এরপর ২০২৩ সালের আগস্ট থেকে কারাবন্দী আছেন ইমরান খান। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer