Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২০ ১৪৩১, রোববার ০৬ অক্টোবর ২০২৪

এবার ট্রাম্পের জনসভায় যোগ দিলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৩, ৬ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

এবার ট্রাম্পের জনসভায় যোগ দিলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক

ফাইল ছবি

মার্কিন নির্বাচনে এবার ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দিলেন বিশ্বের শীর্ষ ধনী সামাজিক যোগযোগ মাধ্যম এক্স এবং জনপ্রিয় ইলেকট্রিক গাড়ী নির্মাতা প্রতিষ্ঠান টেসলার মালিক ইলন মাস্ক। শুরু থেকেই তিনি ট্রাম্পের বিরোধীতা করে আসলেও গত জুলাইতে ট্রাম্পকে দুই দফা হত্যাচেষ্টার পর থেকে ইলন তাকে সমর্থন করতে শুরু করেন। 

নির্বাচনের ঠিক ৩০ দিন আগে গতকাল শনিবার পেনসিলভানিয়ার বাটলার শহরে ট্রাম্পের একটি নির্বাচনী সমাবেশে যোগ দেন তিনি। প্রথমবারের মতো প্রকাশ্যে জনসমাবেশে তিনি ট্রাম্পকে পুনরায় নির্বাচিত করার জন্য সবার প্রতি আহবান জানান।
এই বাটলার শহরেই গত ১৩ জুলাই একটি নির্বাচনী জনসভায় ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। অল্পের জন্য রক্ষা পান সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। প্রাণে বেঁচে গেলেও গুলি লেগে ট্রাম্পের কান ফুটো হয়ে যায়। এসময় ট্রাম্পের এক সমর্থক নিহত হন।

এসময় তিনি ট্রাম্পের পাশে দাঁড়িয়ে দু’হাত উচিয়ে “মেক আমেরিকা গ্রেট এগেইন’ স্লোগান দেন। উপস্থিত জনতাকে তিনি বলেন, আমেরিকার গণতন্ত্র রক্ষার জন্য ট্রাম্পকে আবার জিততে হবে। এক্সের কর্ণধার বলেন, ডেমোক্রেটিক পার্টি জনগণের বাক স্বাধীনতা এবং ভোটের অধিকার কেড়ে নিতে চায়।

কয়েকমাস আগেও ট্রাম্প এবং ইলন মাস্ক একে অপরকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা করলেও জুলাই মাস থেকে তারা ভুলবোঝাবুঝির অবসান ঘটিয়ে ঘনিষ্ঠ হতে শুরু করেন।গতকাল প্রথমবারের মতো ট্রাম্পের জনসভায় যোগ দেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer