Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২৪ ১৪৩১, শুক্রবার ১১ অক্টোবর ২০২৪

পুতিনের সঙ্গে ট্রাম্পের নিয়মিত যোগাযোগ!

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০২, ৯ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

পুতিনের সঙ্গে ট্রাম্পের নিয়মিত যোগাযোগ!

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলে দাবি করেছেন এক প্রখ্যাত সাংবাদিক। ৮১ বছর বয়সী বব উডওয়ার্ডের অভিযোগ, ২০২১ সালের জানুয়ারিতে ওভাল অফিস ছাড়ার পর ট্রাম্প রুশ নেতাকে অন্তত সাতবার ফোন করেছেন।

উডওয়ার্ড তার আসন্ন বই 'ওয়ার'-এ দাবি করেছেন, ট্রাম্প এক সহযোগীকে তার 'মার-এ-লাগো' রিসোর্ট ক্লাবের অফিস ছেড়ে চলে যেতে বলেছিলেন, যাতে তিনি রুশ নেতার সঙ্গে কথা বলতে পারেন।

যদিও ট্রাম্পের প্রচারণা শিবির এই অভিযোগ প্রত্যাখ্যান করেছে। সাবেক প্রেসিডেন্টের যোগাযোগ পরিচালক স্টিভেন চেউং দাবি করেন, উডওয়ার্ডের বইয়ের কোনো গল্পই সত্য নয়। তিনি বলেন, এগুলো 'ট্রাম্প ডিরেঞ্জমেন্ট সিনড্রোম'-এ আক্রান্ত একজন সত্যিকারের উম্মাদ ও পাগল মানুষের কাজ!

৭৮ বছর বয়সী ট্রাম্প নিজেও এই অভিযোগ অস্বীকার করেছেন। এবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প উডওয়ার্ড সম্পর্কে বলেন, তিনি একজন গল্পকার। একটা ভালো নয়...।

বব উডওয়ার্ড অনুসন্ধানী প্রতিবেদনের জন্য সর্বাধিক পরিচিত। তিনি ১৯৭৪ সালে রাষ্ট্রপতি রিচার্ড নিক্সনকে ক্ষমতা থেকে নামিয়ে আনতে ভূমিকা রেখেছিলেন। রুশ নেতার সঙ্গে ট্রাম্পের অযথা 'ঘনিষ্ঠ সম্পর্ক' রয়েছে বলে বইটিতে করা দাবিটি নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer