Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২৭ ১৪৩১, রোববার ১৩ অক্টোবর ২০২৪

বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২ 

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ১১ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২ 

ছবি- সংগৃহীত

বৈরুতে বৃহস্পতিবার (১০ অক্টোবর) ইসরায়েলি হামলায় অন্তত ২২ জন নিহত ও শতাধিক আহত হয়েছেন।  লেবাননের নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, এসময় হিজবুল্লাহর এক জ্যেষ্ঠ কর্মকর্তা ইসরায়েলি হত্যাচেষ্টা এড়িয়ে গেছেন। -রয়টার্স

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় অন্তত ২২ জন নিহত ও ১১৭ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে তিন শিশুসহ আট সদস্যের একটি পরিবার রয়েছে বলে জানিয়েছেন এক নিরাপত্তা কর্মকর্তা।

একবছর আগে শুরু হওয়া গাজা যুদ্ধে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে সংহতি জানিয়ে লেবানিজ গোষ্ঠী হিজবুল্লাহ ইসরায়েলে রকেট হামলা শুরু করে। এরপর থেকেই ইসরায়েল ও হিজবুল্লাহর সংঘর্ষ চলমান আছে।

হিজবুল্লাহর শীর্ষ নেতাদের হত্যা করতে ইসরায়েলি বোমাবর্ষণের মাত্রা বৃদ্ধি পেলে সংঘর্ষ সম্প্রতি ভয়াবহ আকার ধারণ করে।হিজবুল্লাহর লিয়াজোঁ ও কো-অর্ডিনেশন ইউনিটের প্রধান ওয়াফিক সাফা এই হামলার প্রধান লক্ষ্য ছিলেন। তবে তিনি প্রাণে বেঁচে গেছেন বলে ওই নিরাপত্তা কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

বৈরুতের ঘনবসতিপূর্ণ একটি আবাসিক এলাকার বহুতল ভবনে ইসরায়েলি হামলা সংঘটিত হয়েছে। হামলার আগে কোনও সতর্কতা জারি করেনি তারা। এই হামলার বিষয়ে কোনও বক্তব্য দেয়নি ইসরায়েল। বিগত কয়েক সপ্তাহে হাসান নাসরাল্লাহসহ একাধিক শীর্ষস্থানীয় হিজবুল্লাহ নেতাকে হত্যা করেছে ইসরায়েল। বেঁচে থাকা জ্যেষ্ঠ অল্প কয়েকজন কর্মকর্তা একজন হচ্ছেন সাফা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer