Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩০ ১৪৩১, বুধবার ১৬ অক্টোবর ২০২৪

ট্রাম্পকে ফের হত্যার চেষ্টা, ২ বন্দুকসহ একজন আটক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৫, ১৪ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

ট্রাম্পকে ফের হত্যার চেষ্টা, ২ বন্দুকসহ একজন আটক

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সমাবেশস্থলের কাছ থেকে এক ব্যাক্তিকে অস্ত্রসহ আটক করা হয়েছে। ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের কোচেলা এলাকা থেকে তাকে আটক করা হয়। খবর এএফপির

শনিবার স্থানীয় সময় ট্রাম্পের নির্বাচনী সমাবেশের কাছে ওই ব্যক্তি অবৈধভাবে শটগান ও গুলিভর্তি বন্দুক নিয়ে গিয়েছিলেন। তবে কোনো বিপদ ঘটেনি। এর আগে পেনসিলভানিয়ায় পরে ফ্লোরিডায় ট্রাম্পের ওপর হামলার চেষ্টা করা হয়। এ নিয়ে তিনবার হত্যার চেষ্টা করা হলো।

রিভারসাইড কাউন্টির শেরিফ কার্যালয় যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার তাকে আটক করার খবর জানিয়েছে। সিক্রেট সার্ভিস বলেছে, তারা ওই ব্যক্তিকে আটক করার বিষয়টি জানে। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) ও মার্কিন অ্যাটর্নি কার্যালয় যৌথ বিবৃতিতে বলেছে, এ ঘটনায় তদন্ত চলছে।

এর আগে পেনসিলভানিয়ায় ট্রাম্পের নির্বাচনী সমাবেশে প্রথম গুলির ঘটনা ঘটে। গুলি ট্রাম্পের কানে লাগে। এরপরে ফ্লোরিডায় ট্রাম্পের ওপর দ্বিতীয় হামলার চেষ্টা করা হয়। রিভারসাইড কাউন্টি শেরিফ চ্যাড বিয়ানকো ট্রাম্পের সমর্থক। তিনি কোচেলাতে ট্রাম্পের নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন। সেখানে তিনি বলেন, তারা কেউই জানতেন না অস্ত্রধারীর কী উদ্দেশ্য ছিল। পরে সংবাদ সম্মেলনে বিয়ানকো বলেন, যদি সাংবাদিকরা তার কাছে জানতে চান, তাহলে এই মুহূর্তে তিনি বলবেন, ট্রাম্পের ওপর তৃতীয় হত্যাচেষ্টা প্রতিহত করা হয়েছে।

বিয়ানকো আরও জানান, অস্ত্রধারী ওই ব্যক্তির বেশ কয়েকটি পাসপোর্ট ও পরিচয়পত্র পাওয়া গেছে। তার গাড়িতে আলাদা আলাদা নামে এই পাসপোর্ট ও পরিচয়পত্রগুলো ছিল। এগুলোর কোনোটিরই নিবন্ধন নেই। ফেডারেল কর্তৃপক্ষ তার বিরুদ্ধে আরও অভিযোগ আনবে বলেও তিনি জানান। তবে এ বিষয়ে ট্রাম্পের নির্বাচনী ক্যাম্পেইন তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

ক্যালিফোর্নিয়ায় ট্রাম্পের নির্বাচনী সমাবেশের সিদ্ধান্তে রাজনৈতিক বিশ্লেষকদের অনেকে অবাক হয়েছিলেন। এর কারণ হলো এই অঙ্গরাজ্যে ডেমোক্র্যাট সমর্থকের সংখ্যা বেশি। তবে ট্রাম্পের নির্বাচনী সমাবেশে প্রচুর লোকসমাগম হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer