Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ১১ ১৪৩১, সোমবার ২৮ অক্টোবর ২০২৪

ইসরায়েলের হামলা ঠেকানো হয়েছে, ক্ষয়ক্ষতিও সীমিত : ইরান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০২, ২৬ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

ইসরায়েলের হামলা ঠেকানো হয়েছে, ক্ষয়ক্ষতিও সীমিত : ইরান

ছবি- সংগৃহীত

ইরানে হামলা করেছে ইসরাইল। তবে এ হামলায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি। ইরানের দুজন সেনার মৃত্যু হয়েছে। ইরান বলছে, দেশটির ২০ স্থানে ইসরাইলের হামলার খবর মিথ্যা। দেশটির এ হামলাকে ‘দুর্বল’ আখ্যা দিয়েছে তেহরান। ইরান আরও জানিয়েছে, ইসরাইলের শতাধিক বিমান হামলার দাবিটিও সত্য নয়।

দেশটি জানিয়েছে, ইসরাইল যে দাবি করেছে তার চেয়ে ইহুদিবাদীদের হামলার মাত্রা আরও অনেক কম। আর এতে ক্ষয়ক্ষতির পরিমাণ অল্প।

আরেকটি বড় বিষয় হলো, তেহরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) কোনো সামরিক ঘাঁটিকে এ হামলার লক্ষ্যবস্তু করা হয়নি

ইরানের বিমান প্রতিরক্ষা এক বিবৃতিতে বলেছে, উত্তেজনা বাড়ানোর জন্য ইসরাইলের অপরাধী ও অবৈধ সরকার ২৬ অক্টোবর ভোরে তেহরান, খুজেস্তান ও ইলাম প্রদেশের কয়েকটি সামরিক স্থাপনায় হামলা চালায়।

ইরানের বিমান প্রতিরক্ষা বাহিনী আগ্রাসনের গতিরোধ ও সফলভাবে মোকাবেলা করেছে উল্লেখ করে এতে বলা হয়, কিছু এলাকায় সীমিত ক্ষয়ক্ষতি হয়েছে, যার মাত্রা খতিয়ে দেখা হচ্ছে।

দেশটির গণমাধ্যম ইরনা নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, ইসরাইলের এ হামলার সমালোচনা করেছে সৌদি আরব, ওমান, মালয়েশিয়া, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত, ইরাক, ইয়েমেন ও কাতার।

এর আগে, গত ১ অক্টোবর হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়া, হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহর হত্যার জবাবে ইসরাইলের সামরিক এবং গোয়েন্দা ঘাঁটিতে প্রায় ২০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান।

এ হামলার পর ইরানি কর্মকর্তারা সতর্ক করে দিয়ে বলেছিলেন, ইসরাইল কোনো পদক্ষেপ নিলে ইরান আরও কঠোর প্রতিক্রিয়া দেখাবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer